সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা ও কর্মচারী বদলি/পদায়ন সংক্রান্ত নির্দেশনা !

৪.০ আবেদনের পদ্ধতি ও শর্তাবলিঃ

৪.১ নির্ধারিত মাসের ০২ থেকে ১৫ তারিখের মধ্যে অধিদপ্তরের ওয়েব সাইটে www.techedu.gov.bd এ নির্ধারিত লিংকে প্রবেশ করে বদলির আবেদন দাখিল করতে হবে। নির্ধারিত সময়ের আগে বা পরে দাখিলকৃত আবেদন বা অন্য কোন উপায়ে প্রেরিত / পেশকৃত আবেদন কোনভাবেই বিবেচনা করা হবে না।
৪.২ নবনিয়োগপ্রাপ্ত জুনিয়র ইনষ্ট্রাক্টর/ইনষ্ট্রাক্টরগণের চাকরি দু’বছর হওয়ার পূর্বে ঢাকা মহানগর এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানে বদলির জন্য আবেদন করতে পারবেন না।
৪.৩ স্বামী-স্ত্রী উভয়ে চাকরিজীবী হলে স্বামী বা স্ত্রী নিকটতম কর্মস্থলে বদলি/পদায়নের জন্য আবেদন করা যাবে। তবে যেহেতু এ ধরণের শিক্ষকের সংখ্যা অনেক, তাই বিষয়টি অধিকার হিসেবে গণ্য করা যাবে না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষকের সুবিধা এবং নাগরিক সেবা প্রাপ্তির বিষয়টি বিবেচনায় নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রদান করা হবে।
৪.৪ অবসর প্রস্তুতিমূলক ছুটিতে যাওয়ার এক বছর পূর্বে কোন কর্মকর্তা/শিক্ষক তার সুবিধামত স্থানে বদলির জন্য আবেদন করলে পদ শূন্য থাকা সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে উক্ত আবেদন বিবেচনা করা হবে।
৪.৫ অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পর্যায়ের শিক্ষক/কর্মকর্তাবৃন্দের বদলীর আবেদনসমূহ সুপারিশসহ প্রস্তাব সচিব, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে প্রেরণ করা হবে এবং অন্যান্য পদধারীদের আবেদন সমূহ বদলী কমিটির সুপারিশের আলোকে মহাপরিচালক এর দপ্তরে নিষ্পত্তি করা হবে।
৪.৬ অসম্পূর্ণ এবং সংগতিহীন তথ্য সম্বলিত আবেদন বিবেচনায় আনা হবে না।